২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ || ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


শিরোনাম :
  নন্দীগ্রাম পুরাতন বাজারে সরকারি জায়গা দখল করে পাকা ঘড় নির্মান       ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুরে মসজিদে প্রেমিকা নিয়ে জনতার হাতে আটক ইমাম উদ্ধার করেছে পুলিশ          প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও তার পরিবারের সুস্থতার জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত       মানবসেবায় নিউ জেনারেশ ওয়েলফেয়ার অর্গানাইজেশন       বিনামূল্যে আইনগত সহায়তার বিষয়টি সরাসরি গ্রামাঞ্চলে প্রকাশ পাচ্ছে       নন্দীগ্রামে স্বামীর জন্য সহযোগিতা চাইলেন মেয়র প্রার্থীর সহধর্মীনী       খুলনা বিভাগীয় কমিশনার টুটুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন       নন্দীগ্রামে সবজির বাজারে স্বস্তি, চড়া চালের দাম       নতুন প্রেম – জে এস সাহাদত হোসেন সাহীন       নন্দীগ্রামে কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার    


স্মার্টফোন হারিয়ে গেছে? খুঁজবেন যেভাবে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, এসইটিভি নিউজ:

পড়ার টেবিলে কিংবা সোফায় প্রিয় স্মার্টফোনটি রেখেছেন কিছু সময় আগে। কিন্তু ভুলে গেছেন! কোথায় রেখেছেন কিছুতেই মনে করতে পারছেন না। সাইলেন্ট মুডে থাকায় রিংও বাজছে না।

এই রকম পরিস্থিতে ফোন খুঁজে পাওয়া খুব কঠিন। তবে দুশ্চিন্তার কারণ নেই। কারণ অন্য ফোন দিয়ে আমরা হারিয়ে যাওয়া ফোন খুঁজে পেতে পারি।

আপনার ফোনের অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারের সহায়তায় স্মার্টফোন সহজেই অনুসন্ধান করা যায়।

ফোনের লোকেশন জানার জন্য অন্য মোবাইল দিয়ে ইন্টারনেট ব্রাউজার খুলুন। এরপর সার্চ করুন Find my phone through Android Device Manager। এখানে আপনাকে লগ ইন করতে বলা হবে। আপনি খুঁজে না পাওয়া ফোনটির ই-মেইল আইডি দিয়ে লগ ইন করবেন।

যখনই আপনি লগইন করবেন এখানে প্রথমই পাবেন “রিং” এবং দ্বিতীয় অপশন পাবেন “ইরেজ”। আপনি প্রথম অপশনটি বেছে নেবেন। রিং অপশনে ক্লিক করলে আপনার হারিয়ে যাওয়া ফোন সাইলেন্ট থাকলেও বেজে উঠবে।

এভাবে খুব সহজেই আপনি হারিয়ে যাওয়া ফোনটি খুঁজে পেতে পারেন।

এসইটিভি নিউজ/সুমন


Top