২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ || ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ


শিরোনাম :
  নন্দীগ্রাম পুরাতন বাজারে সরকারি জায়গা দখল করে পাকা ঘড় নির্মান       ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুরে মসজিদে প্রেমিকা নিয়ে জনতার হাতে আটক ইমাম উদ্ধার করেছে পুলিশ          প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও তার পরিবারের সুস্থতার জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত       মানবসেবায় নিউ জেনারেশ ওয়েলফেয়ার অর্গানাইজেশন       বিনামূল্যে আইনগত সহায়তার বিষয়টি সরাসরি গ্রামাঞ্চলে প্রকাশ পাচ্ছে       নন্দীগ্রামে স্বামীর জন্য সহযোগিতা চাইলেন মেয়র প্রার্থীর সহধর্মীনী       খুলনা বিভাগীয় কমিশনার টুটুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন       নন্দীগ্রামে সবজির বাজারে স্বস্তি, চড়া চালের দাম       নতুন প্রেম – জে এস সাহাদত হোসেন সাহীন       নন্দীগ্রামে কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার    


সার্ফেক্সেল, ঘুড়ি, ফাস্টওয়াশ নামক ব্রান্ডের কোম্পানির মোড়কে নকল গুড়া সাবানের কারখানা সন্ধান

অন-লাইন প্রতিবেদকঃ এসইটিভি নিউজ: বগুড়া নাটাইপাড়া (বৌবাজার) এলাকায় কাপড় কাচার পাউডার(গুড়া সাবান) সার্ফএক্সেল,ঘুড়ি,ফাস্টওয়াশ নামক ব্রান্ডের কোম্পানির মোড়কে নকল নিম্নমানের কাপড় কাচার পাউডার (গুড়া সাবান) উৎপাদনের কারখানার সন্ধান লাভ।

পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত ওই কারখানাটিকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন এবং কারখানাটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বগুড়া জেলা পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত তাসনিমুজ্জান এর নেতৃত্বে,

গত ১০ নভেম্বর মঙ্গলবার দুপুরে নাম সাইনবোর্ড বিহীন পরিত্যক্ত ভাড়া বাসায় গড়ে তোলা কারখানাটিতে অভিযান পরিচালনা করেন। কারখানাটিতে দীর্ঘ কয়েক বছর যাবত বিভিন্ন নামী -দামি ব্রান্ডের কাপড় কাচা গুড়া সাবানের পন্যের হুবুহু নকল পন্য উৎপাদন করে বাজারজাত করে আসছিল কারখানার মালিক।

বাড়ির মালিক সামসুল আলম জানান,নকল গুড়া সাবানের কারখানার মালিক তুহিন কে বিভিন্ন সময় বাড়িটি সংস্কারের কথা জানিয়ে বাড়ি ছেড়ে দিতে বলেছি কিন্তু অজ্ঞাত কারনে বাড়িটি ছাড়বে বলেও ছাড়েনা এবং নানান তালবাহানা করে।

অভিযানের সময় কারখানার মালিক আবু হাসনাত মোসাদ্দেক তুহিন উপস্থিত না থাকায় তার স্ত্রী সুমি খাতুনের মাধ্যমে এই জরিমানার ২০ হাজার টাকা নগদ আদায় করা হয়।

এসময় ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট তাসনিমুজ্জামান বলেন, কারখানাটিতে অনুমোদন বিহীনভাবে বিভিন্ন নকল পন্য (গুড়া সাবান) উৎপাদন করে আসছিল। এসব পন্য উৎপাদন করতে হলে বিএসটিআই সহ পরিবেশের ছাড়পত্র নেয়া দরকার। কিন্তু কারখানাটির এসবের কিছুই নাই। তাই আমরা পরিবেশ সংরক্ষন আইনে তাদের শাস্তিযোগ্য অপরাধে কারখানাটিকে ২০ হাজার টাকা জরিমানা ও কারখানাটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশনা দিয়েছি।।

এসইটিভি নিউজ/এম রহমান


Top