২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ


শিরোনাম :
  ধামরাই‌য়ে মা‌লিকানা সম্প‌ত্তি জা‌লিয়া‌তির প্রতিবা‌দে সংবাদ স‌ম্মেলন       বগুড়ার সারিয়াকান্দিতে পুনাকের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ       নন্দীগ্রামে ৯টি ডাকাতি মামলার আসামি গ্রেফতার       নন্দীগ্রামে ১৫৬ পরিবার জমি ও গৃহ পেলেন       নন্দীগ্রামে নালিশী সম্পত্তিতে সংঘর্ষ এড়াতে আদালতের স্থিতি অবস্থা জারি       জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে এবছর নিমন্ত্রণ পাননি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নায়িকা ববিতা।       কালিয়াকৈরে অসহায় ও দরিদ্রদের মাঝে উৎসর্গ ফাউন্ডেশন এর শীতবস্ত্র বিতরণ       নৌকা মার্কা ছাড়া নন্দীগ্রামে মানুষের উন্নয়ন সম্ভব নয়       নন্দীগ্রামে মেয়র প্রার্থী শান্ত’র ব্যাপক গণসংযোগ       ধর্ম প্রতিমন্ত্রী হলেন ফরিদুল হক    


সাবেক ফরাসি প্রেসিডেন্টের করোনায় মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, এসইটিভি নিউজ:

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে সাবেক ফরাসি প্রেসিডেন্ট ভ্যালারি গিসকার্ড ডিএসটেইং (৯৪) মারা গেছেন। খবর গার্ডিয়ান’র।

ভাইরাসসংশ্লিষ্ট জটিলতায় আক্রান্ত হওয়ার পর নিজ বাড়িতেই তার মৃত্যু হয়েছে। শ্বাস-প্রশ্বাসজনিত সমস্যা দেখা দেয়ার পর গত সেপ্টেম্বরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে মধ্য নভেম্বরেও ফের তিনি হাসপাতালে যান।
১৯৭০-এর দশকে ইউরোপীয় একীভূতকরণের মূল স্থাপতি ছিলেন তিনি। ১৯৭৪ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ফ্রান্সের নেতৃত্ব দেন গিসকার্ড।

প্রেসিডেন্টের দায়িত্ব পালনকালে ফরাসি সমাজে আধুনিকতার দিকনির্দেশনা দেন তিনি। তার আমলে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে বিবাহবিচ্ছেদ ও গর্ভপাতের সুযোগ দেয়া হয়েছে।

বর্তমান ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সাত বছরের শাসনামলে এক রূপান্তরিত ফ্রান্স উপহার দিয়েছেন তিনি। তার নির্দেশনা আজও আমাদের পথ চলার পাথেয়।

এসইটিভি নিউজ/সুমন

 


Top