১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



রেকর্ড গড়া জয়ে সিরিজ নিশ্চিত বাংলাদেশ নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক, এসইটিভি নিউজ: জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। শনিবার ৯ উইকেটের বিশাল ব্যবধানে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে ফাহিমা খাতুনের নেতৃত্বাধীন দলটি।

ওয়ানডে ক্রিকেটে এটা নারী ক্রিকেটারদের সেরা জয়। সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ।

শনিবার বুলাওয়েতে জিম্বাবুয়েকে ৪৬.৪ ওভারে ১২১ রানে অলআউট করে বাংলাদেশ। স্বাগতিক দলের হয়ে এনইয়াশা ও মুপাচিকওয়া ৩৫* ও ৩৩ রান করেন। বাংলাদেশ দলের হয়ে ৩০ রানে ৩ উইকেট নেন নাহিদা। আর দুটি করে উইকেট ভাগাভাগি করেন সাবেক দুই অধিনায়ক জাহানারা আলম ও সালমা খাতুন।

সহজ টার্গেট তাড়া করতে নেমে দলীয় ১০ রানে আউট হন শারমিন আক্তার। এরপর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ফারজানা হককে নিয়ে দলের হাল ধরেন ওপেনার মুরশিদা খাতুন। দ্বিতীয় উইকেটে তারা ১১৫ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। তাদের অনবদ্য ব্যাটিংয়ের কারণে ১৫৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ। দলের জয়ে ৬৫ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৫১ রান করেন মুরশিদা। আর ৬৮ বলে ৭টি চারের সাহায্যে ৫৩ রান করেন ফারজানা।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ৪৬.৪ ওভারে ১২১ (মুপাচিকওয়া ৩৩, এনইয়াশা ৩৫*; জাহানারা ৭-১-২২-২, সালমা ৯-৩-২১-২, রিতু মনি ৭-১-১৯-১, নাহিদা ৯.৪-২-৩০-৩, রুমানা ৭-৪-১০-০, ফাহিমা ৭-২-১৬-১)

বাংলাদেশ: ২৪.৩ ওভারে ১২৫/১ (মুরশিদা ৫১*, শারমিন ৮, ফারজানা ৫৩*; এমবোফানা ৫.৩-০-৩০-১)।

ফল: বাংলাদেশ ৯ উইকেটে জয়ী।

এসইটিভি নিউজ/এনকেএস


Top