১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ || ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


শিরোনাম :
  নন্দীগ্রামে সংসদ সদস্য মোশারফ হোসেনের ঈদের শুভেচ্ছা বিনিময়       মির্জাপু‌রে ম‌হিলা মেম্বার এর বা‌ড়ির সীমানা নি‌য়ে দন্দ গা‌ছের আম পে‌রে নি‌য়ে‌ছে প্রতিপক্ষ       ধামরাই‌য়ে যাদবপু‌রে বি‌জি এফ ও জি আর এর নগদ অর্থ বিতরন কর‌লেন চেয়ারম‌্যান আইয়ুব আলী এছাক       ঈদের শুভেচ্ছা জানালেন ধামরাইয়ের ১১নং ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোরসালিন সরদার       শরীয়তপুর ডিঙ্গামানিক ইউনিয়ন এর সকল মসজিদের ইমান সাহেবদের ঈদ সামগ্রী বিতরন করেন আলাহাজ্ব আঃ আজিজ সরদার       পাবনায় এতিম ও দরিদ্রদের ইফতার খাওয়ালো খন্দকার আরজু       নন্দীগ্রাম প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত       নন্দীগ্রাম প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত       কালিয়াকৈরে হতদরিদ্রদের মাঝে ‘মৌচাক ব্লাড ডোনার ক্লাব’ এর ইফতার বিতরন       ফ্রেন্ডস্ ব্লাড ডোনার ক্লাবের উদ্দ্যগে দ্বীতিয় ধাপে সেমাই চিনি বিতরণ।    


রংপুর নগরীর আজ দ্বিতীয় দিনের লকডাউন

রতন কুমার রকি (স্টাফ রিপোর্টার)এসইটিভি নিউজ:

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সারাদেশে ন্যায় দ্বিতীয় দিনের মতো সর্বাত্মক লকডাউন চলছে রংপুরে। মানুষের চলাচল থেকে শুরু করে গাড়ি চলাচলে চলছে কঠোর কড়াকড়ি। লকডাউন বাস্তবায়নে চেকপোস্ট বসিয়ে তৎপরতা চালিয়ে যাচ্ছে পুলিশ।

বৃহস্পতিবার সকালে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, জরুরি সেবা ছাড়া অন্যান্য গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। মানুষের চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা করতেও সড়কে অবস্থান নিয়েছে পুলিশ বাহিনীর সদস্যরা।

সড়কে চলাচলকারী লোক যদি জরুরি সেবার সঙ্গে যুক্ত থাকেন তাদেরই শুধুমাত্র চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দেয়া হচ্ছে। আর যারা জরুরি সেবার আওতায় নন তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে দেয়া হবে না

এদিকে অনেক সড়কে বেরিকেড বসিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়েছে। এর ফলে জরুরি সেবার গাড়ি নিয়মিত চলাচল করতে পারছে না। এসব গাড়িগুলো চলাচলের জন্য বিকল্প সড়ক ব্যবহার করছে।

অন্যদিকে মহানগরীর বিভিন্ন গলিতে অটো রিক্সা, রিক্সা মোটরসাইকেল এসব চলতে দেখা যাচ্ছে। তবে রিকশাসহ ছোট বাহন চলাচল করতে পারছে। শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার জন্য স্থানীয় স্বেচ্ছাসেবকরা লোকদের চলাফেরা করতে দিচ্ছেন।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চলতি বছরের প্রথম লকডাউন ঘোষণা করে সরকার। সেই সাতদিনের লকডাউনে জনগণের উদাসীনতা দেখেই ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত দ্বিতীয় দফায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করে সরকার। সেই সর্বাত্মক লকডাউনের দ্বিতীয় দিন চলছে।

এসইটিভি নিউজ/রাজু


Top