২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ || ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


শিরোনাম :
  প্রশ্নফাঁসে গ্রেফতার মাহবুবাকে বগুড়া জেলা আ’লীগ থেকে বহিষ্কার       আদেশ অমান্য করে কিন্ডার গার্টেন মা কেজি এন্ড হাই স্কুল চালু রাখার দায়ে শিক্ষকের জরিমানা       হারিয়ে যাওয়া ফোন উদ্ধার করে দিলেন নন্দীগ্রাম থানার ওসি আবুল কালাম আজাদ       নওগাঁর আত্রাইয়ে প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত       রায়গঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু       বদরখালী সমিতি প্রাঙ্গণে দিন দুপুরে জায়গা বিরুদ্ধে খুন হলেন এক যুবক তার চকরিয়া বদরখালী ইউনিয়নের ৪ ওয়ার্ডে বাসিন্দার       সিংড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল পল্লী চিকিৎসকের       নওগাঁর আত্রাইয়ে ইফার মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত       নওগাঁ সাপাহারে সাংবাদিক আবুল বাসার এর ব্যক্তিগত উদ্যোগে শীত বস্ত্র বিতরণ       মতিহারে ছিনতাইকৃত মোবাইলসহ ছিনতাইকারি গ্রেফতার    


বরিশালে করোনা সংক্রমন দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে

সোলায়মান হাওলাদার (বরিশাল বিভাগীয় প্রতিনিধি) এসইটিভি নিউজ: গত ২৪ ঘণ্টায় বরিশালে নমুনা পরীক্ষায় ১১ দশমিক ৭৬ শতাংশের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা চলতি বছরের মধ্যে সর্বোচ্চ। যদিও ওই সময়ে কোন রোগী মৃত্যুবরণ করেনি।

তবে এই অঞ্চলে করোনার সংক্রমণ দিনে দিনে বৃদ্ধি বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। শুক্রবার (১৪ জানুয়ারি) বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পরিচালকের কার্যালয় ও বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হুমায়ুন শাহীন খান জানান, নতুন করে ২১ জন শনাক্তের মধ্য দিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৫ হাজার ৪৪৬ জন এবং মারা গেছেন ৬৭৯ জন। এ সময় সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৬১৮ জন। এর মধ্যে বরিশাল জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৬ জনের।

যা নিয়ে মোট শনাক্ত দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৮৭ জন। পটুয়াখালীতে নতুন একজন নিয়ে মোট ৬ হাজার ২৪৪ জন, ভোলায় নতুন শনাক্ত ২ জন নিয়ে মোট ৬ হাজার ৮৭৩ জন, পিরোজপুরে নতুন করে কেউ শনাক্ত না হওয়ায় মোট ৫ হাজার ৩১০ জন, বরগুনায়ও নতুন শনাক্ত না হলেও মোট শনাক্ত ৩ হাজার ৯৬৬ জন এবং ঝালকাঠিতে নতুন ২ জন নিয়ে মোট শনাক্ত দাঁড়িয়েছে ৪ হাজার ৬৬৬ জন।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয়ের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১০২ জনের নমুনা সংগ্রহ করে ১২ জনের পজেটিভ পাওয়া গেছে। অর্থাৎ শনাক্তের হার ১১ দশক ৭৬ শতাংশ যা এই বছরের সর্বোচ্চ।

এসইটিভি নিউজ/এনকেএস


Top