২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ || ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


শিরোনাম :
  প্রশ্নফাঁসে গ্রেফতার মাহবুবাকে বগুড়া জেলা আ’লীগ থেকে বহিষ্কার       আদেশ অমান্য করে কিন্ডার গার্টেন মা কেজি এন্ড হাই স্কুল চালু রাখার দায়ে শিক্ষকের জরিমানা       হারিয়ে যাওয়া ফোন উদ্ধার করে দিলেন নন্দীগ্রাম থানার ওসি আবুল কালাম আজাদ       নওগাঁর আত্রাইয়ে প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত       রায়গঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু       বদরখালী সমিতি প্রাঙ্গণে দিন দুপুরে জায়গা বিরুদ্ধে খুন হলেন এক যুবক তার চকরিয়া বদরখালী ইউনিয়নের ৪ ওয়ার্ডে বাসিন্দার       সিংড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল পল্লী চিকিৎসকের       নওগাঁর আত্রাইয়ে ইফার মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত       নওগাঁ সাপাহারে সাংবাদিক আবুল বাসার এর ব্যক্তিগত উদ্যোগে শীত বস্ত্র বিতরণ       মতিহারে ছিনতাইকৃত মোবাইলসহ ছিনতাইকারি গ্রেফতার    


বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এসইটিভি নিউজ ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনের সামনের প্রতিকৃতিতে তিনি পুষ্পস্তবক অর্পণ করেন ও মোনাজাতে অংশ নেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জাতির পিতার কনিষ্ঠ কন্যা শেখ রেহানা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।

বিউগলে বাজানো হয় করুণ সুর। এছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দীর্ঘ ৯ মাস ১৪ দিন পাকিস্তানের কারাগারে বন্দিজীবন শেষে ১৯৭২ সালের এই দিনে জাতির পিতা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। ওই দিন দিল্লি থেকে দুপুর ১টা ৪১ মিনিটে ঢাকার মাটিতে পা রাখেন বঙ্গবন্ধু।

আনন্দে আত্মহারা লাখ লাখ বাঙালি ঢাকা বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) পর্যন্ত তাকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানান। বিকাল পাঁচটায় রেসকোর্স ময়দানে প্রায় ১০ লাখ লোকের উপস্থিতিতে তিনি ভাষণ দেন। এরপর থেকে প্রতি বছর ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালিত হচ্ছে।

এসইটিভি নিউজ/এনকেএস


Top