২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ || ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ


শিরোনাম :


দুর্গাপূজায় জাল টাকা ছড়ানোর পরিকল্পনা ছিল তাদের

বিশেষ প্রতিনিধি, এসইটিভি নিউজ:

আসন্ন দুর্গাপূজাকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় জাল টাকা ছড়িয়ে দিতে চেয়েছিল একটি চক্র। সোমবার (২৮ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে রাজধানীর ডেমরা এলাকা থেকে এই চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম।

 

গ্রেফতাররা হলেন- মো. ইউসুফ আলী, আব্দুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও মো. জাহিদ ইসলাম। এ সময় তাদের কাছ থেকে ৬৫ লাখ টাকার জাল নোট ও জাল টাকা তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেন, রাজধানী ও দেশের বিভিন্ন অঞ্চলে জাল টাকার নোট উৎপাদনকারীরা ঈদ, পূজা ও বড় উৎসবকে টার্গেট করে বাজারে জাল নোট ছড়িয়ে দিতো। এক লাখ টাকার জাল নোট তৈরি করতে খরচ হয় দশ হাজার টাকা। পরবর্তীতে এক লাখ টাকার জাল নোট পাইকারির কাছে বিক্রি করতো পনেরো হাজার টাকায়। পাইকারি বিক্রেতা প্রথম খুচরা বিক্রেতার কাছে বিক্রি করতো বিশ থেকে পঁচিশ হাজার টাকায়। পরবর্তী ধাপে প্রথম খুচরা বিক্রেতা দ্বিতীয় খুচরা বিক্রেতার কাছে বিক্রি করতো ৪০ থেকে ৪৫ হাজার টাকায়।

 

জিজ্ঞাসাবাদে তারা জানায়, মাঠ পর্যায়ে তাদের কর্মীরা নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনে এই জাল টাকা বাজারে সরবরাহ করতো। গ্রেফতারদের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা দায়ের করা হয়েছে।

এসইটিভি নিউজ/বার্তা বিভাগ


Top