১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ || ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



টি টুয়েন্টি বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন কে?

স্পোর্টস ডেস্ক, এসইটিভি নিউজ: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের রোমাঞ্চকর ফাইনালে মাঠের লড়াইয়ে অংশ নেবে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। অতীতে এই দুই দল টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলতে পারেনি।

ওয়ানডে বিশ্বকাপে রেকর্ড পাঁচ আসরের শিরোপা জয়ী অস্ট্রেলিয়া ২০১০ সালে টি-টোয়োন্ট বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে যায়। টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয়বারের মাতো ফাইনালে উঠেছে অজিরা।

অন্যদিকে নিউজিল্যান্ড ক্রিকেট দল ২০১৫ ও সবশেষ ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হেরে যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এই প্রথমবার ফাইনালে উঠল নিউজিল্যান্ড। ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে যে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করে নিউজিল্যান্ড সেই অজিদের বিপক্ষে আরও একটি ফাইনালে খেলবে কিউইরা। অতীত হারের সেই ক্ষত কাটিয়ে এবার শিরোপা ঘরে তুলতে মরিয়া কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন দলটি।

রোববার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া এ ম্যাচে যে দলই জিতবে তারা হবে টি-টোয়েন্টির বিশ্ব আসরের নতুন চ্যাম্পিয়ন।

এসইটিভি নিউজ/এনকেএস


Top