২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ || ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ


শিরোনাম :
  দুপচাঁচিয়াতে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙ্গচুরের প্রতিবাদে উপজেলা যুবলীগের মানববন্ধন       নন্দীগ্রাম থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার-১       নৌকার মনোয়নপত্র পাওয়ায় মোটরসাইকেল শোডাউন ও আনন্দ মিছিল       নওগাঁর মান্দায় নৌকার মনোনয়নপত্র বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ       আদমদীঘিতে ওষুধের ফার্মেসিতে চাঁদা চাইতে গিয়ে ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার       নন্দীগ্রামে গলায় দড়ি দিয়ে গৃহবধূর আত্মহত্যা       মান্দায় সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম উত্তোলন করেন আলমগীর হোসেন প্রামানিক       মান্দার তেঁতুলিয়ায় বিএনপির নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত       চুয়াডাঙ্গায় বিয়েবাড়িতে মাংস বেশী খাওয়া নিয়ে মারামারি, আহত ৩       মান্দায় আত্মহত্যা    


জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

এসইটিভি নিউজ ডেস্ক  

খুলনা বিভাগের সকল জেলার পাসপোর্ট অফিস হতে ই-পাসপোর্ট ইস্যু করা হচ্ছে। তা সত্বেও পাসপোর্ট প্রত্যাশিরা সাবেক মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি)’র জন্য আবেদন করছেন। ই-পাসপোর্টের সুবিধাগুলো সকলের মাঝে প্রচার করে এমআরপির বদলে ই-পাসপোর্ট গ্রহণে পাসপোর্ট প্রত্যাশিদের আগ্রহী করা প্রয়োজন। খুলনা বিভাগীয় ইমিগ্রেশন ও পাসপোর্ট দপ্তরের পরিচালক তৌফিকুল ইসলাম খান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির নভেম্বর মাসের সভায় এসকল তথ্য জানান।

 

আজ (রবিবার) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনলাইন জুম প্রযুক্তিতে তাঁর সম্মেলনকক্ষ হতে এ সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইউসুপ আলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক হাফিজুর রহমান, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, বীর মুক্তিযোদ্ধা আলমগীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সভায় বটিয়াঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম খান বটিয়াঘাটায় অবস্থিত পানি উন্নয়ন বোর্ডের তেঁতুলতলা মোড় স্লুইসগেট ব্যবস্থাপনায় স্থানীয়দের সম্পৃক্তকরণ ও কৃষির স্বার্থে উক্ত গেট দিয়ে লবণ-পানি প্রবেশ না করানোর জন্য পানি উন্নয়ন বোর্ডের দৃষ্টি আকর্ষণ করেন।

 

এছাড়া সভায় রূপসাসেতুর টোলপ্লাজা সংলগ্ন সড়ক ও জনপথের জমি দখলমুক্ত করা, শিল্পে ব্যবহারের জন্য অধিগ্রহণ করা জমির সঠিক ব্যবহার না হলে বরাদ্দ বাতিল করে সরকারের খাস খতিয়ানে অন্তর্ভূক্ত করার জন্য নির্দেশ দেওয়া হয়।

 

সভায় জানানো হয়, সরকারিভাবে আমন ধান সংগ্রহ অভিযান অবিলম্বে শুরু হবে। এছাড়া নগরীর বঙ্গবন্ধু স্কয়ার হতে গোলচত্বর পর্যন্ত চারলেন বাস্তবায়নে রাস্তার দুই পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসইটিভি নিউজ /আর.কে রকি


Top